| |
               

মূল পাতা রাজনীতি বাম দল আওয়ামী লীগের ক্ষমতার শিকড় উপড়ে গেছে : সাইফুল হক


ফাইল ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের ক্ষমতার শিকড় উপড়ে গেছে : সাইফুল হক


রহমত নিউজ ডেস্ক     14 June, 2023     07:17 PM    


বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, শান্তিপূর্ণ পথে নির্বাচনকেন্দ্রিক রাজনৈতিক সংকট সমাধানের সুযোগ এখনও শেষ হয়ে যায়নি। এখনও সরকারের সম্মানজনক বিদায় নেওয়ার সুযোগ আছে। এটা সরকারি দল ও দেশের মানুষ; সবার জন্যই কল্যাণকর। নির্বাচনের আগে পদত্যাগের ঘোষণা দিয়ে আওয়ামী লীগ ঐতিহাসিক প্রজ্ঞার পরিচয় দিতে পারে। সরকারি দলকে এটা উপলব্ধিতে নেয়া জরুরি যে, কোনও কৌশলেই এবার আর ক্ষমতায় থেকে নির্বাচন করা যাবে না। আওয়ামী লীগের ক্ষমতার শিকড় উপড়ে গেছে। এখনও সরকারের সম্মানজনক বিদায় নেওয়ার সুযোগ আছে। পদত্যাগের ঘোষণা দিয়ে আওয়ামী লীগ ঐতিহাসিক প্রজ্ঞার পরিচয় দিতে পারে।

বুধবার (১৪ জুন) কেন্দ্রীয় শহীদ মিনারে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সমাবেশে বক্তব্য রাখেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, মীর মোফাজ্জল হোসেন মোশতাক প্রমুখ।

এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদ, মুক্তিযুদ্ধের শহীদ ও গণতান্ত্রিক আন্দোলনের শহীদসহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে দলটি। এ সময় শহীদদের স্বপ্ন বাস্তবায়নে অঙ্গীকার ব্যক্ত করেন তারা। পুষ্পস্তবক অর্পণ করেন পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খানসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা। সমাবেশের পর শহীদ মিনার থেকে পার্টির একটি র‌্যালি হাইকোর্ট, তোপখানা রোড, বিজয়নগর হয়ে সেগুনবাগিচায় এসে শেষ হয়।